যৌক্তিক সমাধান না হলে সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই: সম্পাদক বদিউল আলম মজুমদার

সম্পাদক বদিউল আলম মজুমদার

বর্তমান ক্ষমতাসীন সরকারের বৈধতা নেই এমন দাবি করে সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর পক্ষ থেকে বলা হয়েছে, সরকার যে অন্যায় করছে তাদের নৈতিক অন্যান্য অধিকার আর নেই। এই সরকারের আর কোনো অধিকার নেই রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে সৃষ্ট অচলাবন্থা নিরসনের দাবিতে’ সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এসব কথা বলেন সংগঠনটির সম্পাদক বদিউল আলম মজুমদার।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সুজন সম্পাদক বলেন, আমার মনে হয় আমরা সেই দিকে যাবো। আমাদের পরিস্থিতি যেভাবে জটিল হচ্ছে, যদি এটার শান্তিপূর্ণভাবে সমাধান না হয়, যদি একটা যৌক্তিক সমাধান না হয়, দেশটাকে কারাগারে যে পরিণত করা হয়েছে, খুন-খারাপি হয়েছে এগুলোর বিচার যদি না হয়, তাহলে আমরা সেদিকেই যাবো। ক্রমান্বয়ে আমরা সেদিকেই যাচ্ছি।

কোন দিকে যাচ্ছে? সাংবাদিকরা এমন প্রশ্ন করলে তিনি বলেন, এই সরকারের তো লেজিটিমেসি (বৈধতা) নেই। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসেনি। শুধু তাই নয়, তারা যে অন্যায় করছে তাদের নৈতিক অন্যান্য অধিকার আর নেই। এখন আস্তে আস্তে আমরা সবাই যখন সোচ্চার হবো, আমরা সেদিকেই যাবো।